সুবর্ণ জয়ন্তী উদযাপন

Previous slide
Next slide

স্বাধীনতার ৫০ বছর বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন

৫০ বছর আগে এই দিনে, স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে। পাকিস্তান সেনাবাহিনীর নির্মম হত্যাযজ্ঞের মুখোমুখি হয়ে এই ভূমির স্বাধীনতাকামী জনগোষ্ঠী তাদের অটল সংকল্প ও অসীম আত্মত্যাগের বিনিময়ে ইতিহাসের ধারাকে বদলে দেয় এবং বাঙালি জাতিকে এক নতুন শুরুর দিকে নিয়ে যায়। সেই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী।

এই মহিমান্বিত উপলক্ষ উদযাপনের পাশাপাশি আমরা দুঃসাহসী মুক্তিযোদ্ধা এবং সব নারী ও পুরুষকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি, যাদের আত্মত্যাগে আমরা পাকিস্তানি শোষণের শেকল থেকে মুক্ত হতে পেরেছি। আমরা গভীরতম শ্রদ্ধা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি আমাদের স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন এবং একইসঙ্গে আমাদের সব জাতীয় নেতাদেরও স্মরণ করি যারা একটি স্বাধীন দেশের কাঠামো তৈরি করে রেখে গেছেন।

গত ৫০ বছরে বাংলাদেশ তার উন্নয়নের অগ্রযাত্রায় অসংখ্য মাইলফলক ছুঁয়েছে। তবে, কিছু ঘাটতিও রয়েছে, যেগুলো আমাদের স্বাধীনতার চেতনার পরিপন্থী। এখনই উপযুক্ত সময় নিজেদের দিকে ভালো করে তাকিয়ে দেখার এবং মুক্তিযোদ্ধা ও শহীদদের স্বপ্নগুলোকে পূরণে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে একটি ন্যায়ভিত্তিক সমাজ গঠনের, যেখানে সব মানুষ স্বাধীনতা ও সমমর্যাদা উপভোগ করবে। স্বাধীনতার প্রতি আমাদের অঙ্গীকার, আমাদের ভালোবাসা প্রস্ফুটিত হোক!

Scroll to Top